ভূমিদস্যু আওয়ামী লীগের শিরীন শান্তির বিরুদ্ধে দখলবাজির অভিযোগ!

সজিব আকবর, ঢাকা –

ঢাকার মিরপুর ১২ নম্বর সেকশনে শিরীন শান্তির বিরুদ্ধে জমি দখলের অভিযোগ উঠেছে। তিনি আওয়ামী লীগের নেত্রী হিসেবে পরিচিত এবং তাঁর বিরুদ্ধে অভিযোগ রয়েছে যে, তিনি জমি দখল করে সেখানে বাড়ি বানিয়ে বিক্রি করেন।

অভিযোগ রয়েছে যে, তাঁর দখলকৃত জমিতে রিকশার গ্যারেজও প্রতিষ্ঠিত হয়েছে। এছাড়া, তাঁর পরিবারের বিরুদ্ধে এই এলাকায় মাদক ব্যবসা এবং জমি দখলের অরাজকতা চালানোর অভিযোগ রয়েছে।

মিরপুরের ১২ নম্বর সেকশন, ধ-ব্লক এলাকায় সরেজমিন পরিদর্শনে দেখা যায়, বালুর মাঠে দখলকৃত জমির প্লটে একটি বিলাসবহুল বাড়ি নির্মিত হয়েছে। অথচ এই জমির মালিক মিরপুর জাতীয় গৃহায়ণ কর্তৃপক্ষ। আওয়ামী লীগ সরকারের সময় ঢাকা-১৬ আসনের এমপি ইলিয়াস উদ্দিন মোল্লার ছত্রছায়ায় জাতীয় গৃহায়ণ কর্তৃপক্ষ অসহায় হয়ে পড়েছিল।

একজন স্থানীয় বাসিন্দা, নাম প্রকাশ না করার শর্তে, জানিয়েছেন যে, এই বিলাসবহুল বাড়ির আশেপাশে নিয়মিত মাদক কেনাবেচা চলে।

আরও অভিযোগ রয়েছে যে, শেখ শিরীন শান্তির স্বামী ওয়াজউদ্দিন আগে ছিলেন একজন সাধারণ রিকশাচালক, কিন্তু বর্তমানে স্ত্রীর মাধ্যমে শত কোটি টাকার মালিক হয়ে গেছেন। আওয়ামী লীগ সরকারের এমপির ছত্রছায়ায় থাকার সুবাদে তারা এলাকায় অসহায় লোকদের জমি দখল করেছে। একটি বাস কোম্পানির মালিক কামরুল ইসলাম, যার কোম্পানির নাম “পরিস্থান পরিবহন”, অভিযোগ করেছেন যে, স্বামী-স্ত্রী মিলেই অস্ত্রের মুখে ভয়ভীতি দেখিয়ে কোম্পানিটি জোরপূর্বক দখল করেছে।

আরও জানা যায় যে, বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলন দমন করতে শিরীন শান্তি, তার ছেলে সাগর, মেয়ের জামাইয়ের ভাই মিনু, হাসানসহ দলের অন্যান্য সদস্যদের নিয়ে ১৬ আসনের এমপির পাশে থেকে নিরস্ত্র ছাত্র-জনতার ওপর হামলা চালিয়েছেন। ৫ আগস্ট হাসিনা সরকারের পতনের পর পরিবারটি ছাত্র আন্দোলনের ভয়ে গা ঢাকা দিয়েছে বলে জানা যায়। আন্দোলনের সময় তিনি সামাজিক যোগাযোগ মাধ্যমে আন্দোলন বিরোধী পোস্ট দিয়েছেন, যা সরকারের পতনের পর মুছে ফেলা হয়েছে।

অভিযোগিত শিরীন শান্তি এসব অভিযোগ অস্বীকার করে বলেন, পৈতৃক সূত্রে তাদের এই জমির মালিকানা রয়েছে।

তবে পল্লবী থানায় তিনি হত্যা মামলার আসামি হিসেবে চিহ্নিত হয়েছেন বলে জানা যায়।

(চলবে)

Share This Article
Leave a comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *